রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
নিরাপদ সমাজ গড়ার জন্য বিটপুলিশিং অত্যন্ত জরুরি : বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান

নিরাপদ সমাজ গড়ার জন্য বিটপুলিশিং অত্যন্ত জরুরি : বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন,নিরাপদ সমাজ গড়ার জন্য বিটপুলিশিং অত্যন্ত জরুরি।বিটপুলিশিং ও কমিউনিটি পুলিশিংকে শক্তিশালী করতে পারলে আমরা সমাজ থেকে মাদক নির্মুল করতে পারবো,অপরাধমুক্ত সমাজ গড়ে হুলতে পারবো।কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সমাজের সমস্যা সমুহ চিহ্নিত করেসমাজ থেকে অপরাধ প্রবনতা দুর করে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই।
মঙ্গলবার(১০ নভেম্বর) বেলা ১২ টায় বরিশাল এয়ারপোর্ট থানার নতুন ভবনে ওপেন হাউজ ডে উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন,করোনা কালে স্বাস্থবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ চালিয়ে যেতে হবে।সমাজে অপরাধ সংগঠিত হওয়ার আগেই কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে তা নির্মুল করতে চাই।আমরা নির্ভেজাল সেবা দিতে কাজ করছি,তাই আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেন,ওপেন হাউজ ডে হচ্ছে জনগনের জন্য আশীর্বাদ স্বরুপ।আজ থেকে একশত বছর পূর্বে এদেশে জন্মগ্রহন করেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার অক্লান্ত পরিশ্রমের ফসল হচ্ছে আমাদের এ স্বাধীন বাংলাদেশ।বর্তমানে মুজিব বর্ষ চলছে।আমরা এ মুজিব বর্ষে জনতার পুলিশ হতে কাজ করছি।আমরা আগে থানা ভিত্তিক সেবা দিতাম। বর্তমানে পুলিশের সেবাকে জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিতে বিটপুলিশিং ব্যাবস্থা গ্রহন করা হয়েছে।বিটপুলিশিং এর মাধ্যমে আপনারা সঠিক সেবা পাচ্ছেনকিনা সে বিষয়ে আমরা সব সময় খেয়াল রাখছি।সমাজ থেকে মাদক নির্মুলে আমরা কাজ করে যাচ্ছি।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ ফজলুল করিম বলেন,ওপেন হাউজ ডে হচ্ছে মানুষের সমস্যা সমাধানের একটি অন্যতম মাধ্যম।মানুষ সমাজে যে সব সমস্যার সমাধান পাচ্ছেনা ওপেন হাউজ ডের মাধ্যমে সে সকল সমস্যার সমাধান করা হয়।ওপেন হাউজ ডে বাংলাদেশে একটি অনন্য দৃষ্টান্ত। এর মাধ্যমে পুলিশের সাথে জনগনের সম্পর্কের সেতু বন্ধন তৈরী হয়। এসি নাসরিন জাহান বলেছেন,সমাজে আইন শৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে পুলিশের পাশাপাশি জনগনেরও কিছু দায়িত্ব কর্তব্য রয়েছে।সমাজে কোন ব্যাক্তি কোন অপরাধের সাথে জড়িত সে বিষয়ে বিভিন্ন মাধ্যমে পুলিশকে জানাতে পারেন।আমরা যে কোন সময়ে আপনাদের সমস্যার কথা শুনতে প্রস্তুত আছি। সভাপতির বক্তব্যে এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এস এম জাহিদ বিন আলম বলেছেন,এয়ারপোর্ট থানা এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হলে আপনাদের সহযোগিতা দরকার।তাই এ এলাকার বিভিন্ন সমস্যা সম্পর্কে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন। এ সময় আরও উপস্থিত ছিলেন,ট্রাফিক পুলিশের টিআই বিদ্যু চন্দ্র দে, এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)শাহ মোঃ ফয়সাল,পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ মোস্তাফিজুর রহমান সহ এয়ারপোর্ট থানার অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com